কিভাবে ইউটিউব চ্যানেল খুলবেন

আসসালামু আলাইকুম,আশাকরি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।আর যারা নিয়মিত ট্রিকবিডির সাথে থাকেন তাদের ভালো থাকারই কথা কেননা,এখান থেকে আপনারা প্রতিনিয়ত অনেক কিছু ও জানতে ও শিখতে পারেন।তো বন্ধুরা আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে একটা নতুন ইউটিউব চ্যানেল খুলবেন এবং সাথে সাথে লগো তৈরি ও সেট করবেন। অনেকে অনেক ধরনের খারাপ কমেন্ট করবেন বলবেন আদিম যুগের পোষ্ট শেয়ার করতে এসেছেন এটা কে না জানে। তবে যারা এমনটা বলবেন তাদেরকে বলবো যারা জানেনা কিভাবে ইউটিউব চ্যানেল খুলতে হয় তাদের জিঙ্গেস করুন উত্তরটা তারাই দিবে। তো আমার পোষ্টটি শুধুমাত্র তাদের জন্য যারা নতুন ইউটিউব শুরু করবেন ভাবছেন। আজকে থাকছে ইউটিউবে চ্যানেল সম্পর্কে প্রথম পর্ব তাই আপনাদের সাপোর্ট পেলে আমি যেটুকু জানি কয়েকটা পর্বের মাধ্যমে সেগুলো জানিয়ে দিবো। ইউটিউব চ্যানেল খোলার আগে ভেবে দেখুন আপনি কোন ধরনের ভিডিও তৈরি করে আপলোড করতে পারবেন,একটা নির্দিষ্ট ক্যাটাগরী আপনাকে প্রথমে সিলেক্ট করতে হবে। যেমনঃ১)আপনি যদি চান ফানি চ্যানেল খুলতে তাহলে ফানি ভিডিও তৈরি করা জানা লাগবে। ২)আমার মতো আপনি যদি টেকনোলজির বিষয়ে ভিডিও তৈরি করতে জানেন তবে আমার চ্যানেলের মতো নাম দিবেন VIRAL VIRUS আশাকরি কি বুঝাতে চাচ্ছি বুঝতে পেরেছেন। ★★★নতুনদের প্রশ্ন ইউটিউব খুলতে কি কি লাগে..?? উত্তরঃআপনার যদি একটা জিমেইল একাউন্ট থেকে থাকে তাহলেই খুলতে পারবেন। এবার আসি কিভাবে ইউটিউব চ্যানেল খুলবেন এবং চ্যানেল নাম দিবেন সাথে সাথে লগো তৈরি ও সেট করবেন। চ্যানেল নামটা আনকমন দিবেন যাতে সার্চ করলে সহজেই পাওয়া যায়।
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js"></script>
<ins class="adsbygoogle"
     style="display:block; text-align:center;"
     data-ad-layout="in-article"
     data-ad-format="fluid"
     data-ad-client="ca-pub-9342354272034087"
     data-ad-slot="4149425009"></ins>
<script>
     (adsbygoogle = window.adsbygoogle || []).push({});
</script>
আসসালামু আলাইকুম,আশাকরি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।আর যারা নিয়মিত ট্রিকবিডির সাথে থাকেন তাদের ভালো থাকারই কথা কেননা,এখান থেকে আপনারা প্রতিনিয়ত অনেক কিছু ও জানতে ও শিখতে পারেন।তো বন্ধুরা আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে একটা নতুন ইউটিউব চ্যানেল খুলবেন এবং সাথে সাথে লগো তৈরি ও সেট করবেন। অনেকে অনেক ধরনের খারাপ কমেন্ট করবেন বলবেন আদিম যুগের পোষ্ট শেয়ার করতে এসেছেন এটা কে না জানে। তবে যারা এমনটা বলবেন তাদেরকে বলবো যারা জানেনা কিভাবে ইউটিউব চ্যানেল খুলতে হয় তাদের জিঙ্গেস করুন উত্তরটা তারাই দিবে। তো আমার পোষ্টটি শুধুমাত্র তাদের জন্য যারা নতুন ইউটিউব শুরু করবেন ভাবছেন। আজকে থাকছে ইউটিউবে চ্যানেল সম্পর্কে প্রথম পর্ব তাই আপনাদের সাপোর্ট পেলে আমি যেটুকু জানি কয়েকটা পর্বের মাধ্যমে সেগুলো জানিয়ে দিবো। ইউটিউব চ্যানেল খোলার আগে ভেবে দেখুন আপনি কোন ধরনের ভিডিও তৈরি করে আপলোড করতে পারবেন,একটা নির্দিষ্ট ক্যাটাগরী আপনাকে প্রথমে সিলেক্ট করতে হবে। যেমনঃ১)আপনি যদি চান ফানি চ্যানেল খুলতে তাহলে ফানি ভিডিও তৈরি করা জানা লাগবে। ২)আমার মতো আপনি যদি টেকনোলজির বিষয়ে ভিডিও তৈরি করতে জানেন তবে আমার চ্যানেলের মতো নাম দিবেন VIRUS POWER BANK আশাকরি কি বুঝাতে চাচ্ছি বুঝতে পেরেছেন। ★★★নতুনদের প্রশ্ন ইউটিউব খুলতে কি কি লাগে..?? উত্তরঃআপনার যদি একটা জিমেইল একাউন্ট থেকে থাকে তাহলেই খুলতে পারবেন। এবার আসি এবং চ্যানেল নাম দিবেন সাথে সাথে লগো তৈরি ও সেট করবেন। চ্যানেল নামটা আনকমন দিবেন যাতে সার্চ করলে সহজেই পাওয়া যায়।

Post a Comment

0 Comments